চেঙ্গী নদীতে শান্তির নৌকাবাইচ

114
Advertisement

: দীপ্ত হান্নান:  রাঙামাটির নানিয়ারচরের চেঙ্গী নদীতে ভেসেছে শান্তির নৌকা বাইচ। দুপাড় ছিল পাহাড়ী-বাঙালী নারী-পুরুষ দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। নৌকা বাইচে অংশ নেয়া প্রতিটি নৌকার প্রতিযোগিদের হাততালি দিয়ে উৎসাহ ও অভিবাদন জানান তারা।

রবিবার বিকেলে শান্তি চুক্তির দুই যুগ পুর্তি উপলক্ষে রাঙামাটি রিজিয়নের সার্বিক তত্তাবধানে ও নানিয়ারচর জোনের আয়োজেন এ নৌকা বাইচের আয়োজন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বক্তব্যে নিখিল কুমার চাকমা বলেন, চেঙ্গী নদীতে নৌকা বাইচ দেখতে আসা দুইপাশে পাহাড়ী বাঙালীর মিলনমেলা দেখে আমি অভিভুত। এই মিলনমেলা এটাই প্রমান করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে শান্তি ফেরাতে যে শান্তি চুক্তি করেছিলেন এটাই তার সুফল। আজ আমরা শংকাহীন, জড়তাহীনভাবে বিশ্বাসের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নৌকা বাইচের এ উৎসবে যোগ দিয়েছি।

তিনি এমন একটি আয়োজনের জন্য রাঙামাটি রিজিয়ন ও নানিয়ারচর জোনকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এমন উদ্যোগ সম্প্রীতির বার্তা পৌঁছিয়ে দিতে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, নানিয়ারচর জোন কমান্ডার কর্ণেল গোলাম মাহমুদ হাসান, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার শিউলী আক্তার তিন্নি, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার।