ম্যাচ বা‌তিল হ‌লেই প‌য়েন্ট পা‌বে আর্জেন্টিনা

163
Advertisement

: ক্রীড়া ডেস্ক : কোয়েরাইন্টাইন বিতর্কে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি স্থগিত নিশ্চিত করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন ‘কনমেবল’। কিন্তু এখনও বাতিল ঘোষণা করা হয়নি ম্যাচ।

কনমেবল টুইটার পেজে জানিয়েছেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হলো। এই বিষয়ে সংস্থাটি জানিয়েছে এটা ফিফার প্রতিযোগিতা। ম্যাচ অফিসিয়ালরা ফিফার ডিসিপ্লিনারি কমিটির কাছে প্রতিবেদন জমা দেবে। এরপর ম্যাচের ভবিষ্যত নিয়ে তারাই সিদ্ধান্ত নেবে।

তবে প্রশ্ন যদি ম্যাচটি বাতিল হয়ে যায়, সেক্ষেত্রে কনমেবলের নিয়ম ব্রাজিলের পক্ষে না আসারই কথা। কনমেবলের শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধারায় স্পষ্টভাবেই উল্লেখ করা আছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে খেলোয়াড়দের ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা দেয়া যাবে না। খেলতে বাধা দেয়া যাবে না।

খেলোয়াড় সংক্রান্ত কোনো সমস্যা থাকলে সেটা মেটাতে হবে ম্যাচ শুরুর আগে বা পরে, ম্যাচ চলাকালীন সময়ে অবশ্যই নয়। এমনটি হলে যে দলের কারণে ম্যাচ থেমে যাবে, সে দল তিন পয়েন্ট হারাবে। প্রতিপক্ষ দল পাবে সেই তিন পয়েন্ট।

সেই হিসেবে ম্যাচের মাঝপথে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ হস্তক্ষেপ করায় প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনারই পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার কথা। আর্জেন্টাইন গণমাধ্যম ‌’মুন্দো আলবিসেলেস্তে’ও জানিয়েছে এমন তথ্য।

যদিও এখনও কনমেবলের পক্ষ থেকে পয়েন্টের ব্যাপারটি নিয়ে স্পষ্ট কোনো ঘোষণা আসেনি।