‌মে‌সি নেইমার‌দের কা‌নে বাংলাদে‌শের উত্তাপ উ‌ত্তেজনার খবর

132
Advertisement

‌: স্পোর্টস ডেস্ক : ব্রাজিলে অনুষ্ঠিত ৪৭তম কোপা আমেরিকার ফাইনালের উত্তাপ ছড়িয়ে পড়েছে বাংলাদেশে। বিশেষ করে দেশের ব্রাহ্মণবাড়িয়া জেলায় এই ফাইনালকে ঘিরে উত্তেজনার সৃষ্টি হয়েছে। কারণ মর্যাদাপূর্ণ এই আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দী দল ব্রাজিল-আর্জেন্টিনা।

চলতি আসরের শুরু থেকেই ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে। ইতিমধ্যেই এই জেলায় দুই দলের সমর্থকদের মধ্যে বেশ কিছু অপ্রীতিকর ঘটনারও সৃষ্টি হয়েছে। হামলা ও পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। রোববার (১১ জুলাই) সকাল ৬টায় জনপ্রিয় এই দুই দলের ফাইনাল খেলা। এজন্য সেদিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা রয়েছে পুলিশের পক্ষ থেকে।

কোপা আমেরিকাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার এই খবর পৌছে গেছে মেসি-ডি মারিয়াদের দেশ আর্জেন্টিনায়। বার্তাসংস্থা এএফপির সূত্র ধরে দেশটির গণমাধ্যম বুয়েনস এইরেস টাইমসে বলা হয়, ‘কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনার লড়াইকে সামনে রেখে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। স্থানীয় বেশ কিছু ভক্তগোষ্ঠীর সংঘর্ষের ফলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

প্রতিবেদনে আরও বলা হয়, ক্রিকেট বাংলাদেশের প্রধান খেলা। কিন্তু ১৬ কোটি মানুষের এই দেশে ফুটবল বিশ্বকাপ ও কোপা আমেরিকা চলাকালীন সময়ে ফুটবলের উত্তেজনা বিরাজ করে। এসময়ে লক্ষ লক্ষ ব্রাজিল এবং আর্জেন্টিনা সমর্থকরা তাদের প্রিয় দলের পতাকা বাড়িতে টানায় এবং পছন্দের দলের জার্সি পরে রাস্তায় বের হয়।

উল্লেখ্য, ব্রাজিল-আর্জেন্টিার ফাইনালকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশনা এসেছে, চায়ের দোকানে বা বড় কোনো স্ক্রিনে গণজমায়েত করে প্রকাশ্যে খেলা দেখা যাবে না। যার যার বাড়িতে বসে খেলা দেখতে হবে। যারা ঝামেলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদের কোনোরকম ছাড় না দেয়ার কথা বলেছে পুলিশ।