ক্রীড়া ও সংস্কৃতি খাতে বরাদ্দ ৬ কোটি, মাঠে নামছে জুনিয়র গোল্ডকাপ ফুটবল

473
Advertisement

: দীপ্ত হান্নান : ২০১৯-২০ অর্থবছরের জন্য জেলা পরিষদের প্রস্তাবিত বাজেটে ক্রীড়া ও সংস্কৃতি খাতে বরাদ্দ দেয়া হয়েছে ৬ কোটি  টাকা। এর মধ্যে উন্নয়ন খাতে ব্যয় হবে ৫ কোটি ৯০ লাখ টাকা। ১০ লাখ টাকা ব্যয় হবে অনুন্নয়ন খাতে। দীর্ঘদিন বন্ধ থাকার পর বাজেটে ঘোষনা দেয়া হয়েছে, চলতি বছরেই মাঠে গড়াবে জেলা পরিষদ অনুর্ধ ১৬ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট।

বুধবার বিকেলে জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ বাজেট প্রস্তাব করেছেন চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এ খাতে বরাদ্দ প্রসঙ্গে বাজেট বক্তব্যে চেয়ারম্যান বলেন, যুব সমাজের অবক্ষয় রোধ করতে গেলে বিনোদনের উপর গুরুত্ব দিতে হবে। তাই জেলার ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়ন, প্রচার প্রসারে জেলা পরিষদ অ্ঙ্গীকারবদ্ধ। ক্রীড়া অবকাঠামো নির্মানের পাশাপাশি জেলার ফুটবলের উন্নয়নে চলতি বছরে অনুর্ধ ১৬ গোল্ডকাপ আয়োজন করা হবে। এছাড়া ক্রিকেট ও ফুটবল টুর্ণামেন্ট আয়োজনেরও পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, রাঙ্গামাটির বহুমাত্রিক সংস্কৃতির বিকাশ ও লালন আমাদের অন্যতম এক অঙ্গীকার। সাম্প্রদায়িকতা, গোড়ামি, কুপমন্ডুকতা, কৃসংস্কার ইত্যাদি প্রতিরোধের পাশাপাশি উদার নৈতিক সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষনে আমার প্রতিশ্রুতিবদ্ধ।

বাজেট ঘোষণাকালে উপস্থিত ছিলেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক হোসেন, সদস্য হাজি মোঃ মুছা মাতব্বর, সাধন বিকাশ চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদিব দাশ, সবির কুমার চাকমা, সান্ত্বনা চাকমা, সহ পরিষদের কর্মকর্তারা।