হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেটে চ্যাম্পিয়ন জেলা পুলিশ

751
Advertisement

॥ দীপ্ত হান্নান ॥ ১ম বারের অনুষ্ঠিত হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে রাঙ্গামাটি জেলা পুলিশ। শনিবার বিকেলে শহীদ আব্দুস শুক্কুর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে সুপার স্টার ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে পরাজিত করে এ গৌরব অর্জন করে তারা।¡ রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে ফাইনাল শেষে পুরষ্কার বিতরণ করেন।

এর আগে বক্তব্য রাখতে গিয়ে বৃষ কেতু চাকমা বলেন, দেশের যুব সমাজকে মাদক থেকে বিরত রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। প্রতিনিয়ত এ ধরনের খেলাধুলার আয়োজন ও চর্চার মাধ্যমেই তৃণমূল পর্যায় থেকে আমাদের খেলোয়ার তুলে আনতে হবে।

তিনি বলেন, যারা খেলার মাঠে ব্যস্ত থাকে, তারা খারাপ কাজ করে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে একটি সংস্কৃতিবান সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। খেলাধূলা এখন আর শুধু নিছক খেলাধূলা নয়। শুধু স্বাস্থ্য ও শরীর গঠনের মধ্যে আর খেলাধূলা সীমাবদ্ধ নেই। এখন বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাসম্পন্ন করে তুলে ধরছে এই খেলাধূলা। বাংলাদেশের ছেলেমেয়েরা খেলাধূলার মাধ্যমেই একদিন একটি সুন্দর সমাজ ও দেশ গঠন করবে। খেলাধূলার মাধ্যমে যুব সমাজের সুস্থ মানসিক বিকাশ ঘটে। ক্রীড়া বিপ্লবের মাধ্যমেই একদিন এই দেশ হবে মাদক ও নেশামুক্ত।

হাজী আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনা ও রাঙ্গামটি স্পোর্টস একাডেমীর আয়োজনে প্রতিযোগিতার সমাপনী দিনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান, দৈনিক গিরিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর। স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ও রাঙ্গামাটি সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ হান্নান।

এছাড়াও অন্যদের মধ্যে বিশিষ্ট সমাজসেবক আশীষ দাশ গুপ্ত, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, সাংগঠনিক সম্পাদক মোঃ সলিম উল্লাহ, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুকান্ত দাশ, জেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দীন, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী বাপ্পা প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব ও সদর থানা ছাত্রলীগের সহ সভাপতি বেলাল হোসেন রুবেল।

এদিকে গত ১০ ফেব্রুয়ারী টুর্নামেন্ট উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা অংশগ্রহনকারী প্রত্যেক দলকে ২৫ হাজার টাকা করে প্রদানের ঘোষনা দেন এবং সমাপনী খেলায় ঘোষনা অনুযায়ী প্রত্যেক দলকে চেক প্রদান করেন।

প্রতিযোগিতার ফাইনালে সুপার স্টার টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ৮০ রান সংগ্রহ করে। জবাবে জেলা পুলিশ মাত্র ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। ম্যাচটি পরিচালনা করেন বিসিবির তালিকাভুক্ত দুই আম্পায়ার মোঃ হাসান উদ্দিন ও মোঃ হাসান।

টুর্নামেন্টে সেরা যারা: ম্যান অব দা ফাইনাল: জেলা পুলিশের তানভির, ম্যান অব দা টুর্ণামেন্ট ঃ সুপার স্টার ক্লাবের মিজান ( ১৭৫ রান ও ৭ উইকেট) সেরা ব্যাটসম্যান : ইউসুফ স্মৃিতর জনি (২৪৯ রান), সেরা বোলার ভাইকিংসের রিফাত (১৩ উইকেট), সেরা উইকেট কিপার: ফ্লাইং স্টার্ট এর রোমাট, সেরা ক্যাচ ঃ কনফিডেন্সের নিজাম, সেরা দর্শক: সালাউদ্দিন, সু-শৃঙ্খল দল: কনফিডেন্স স্পোটিং ক্লাব, ইমার্জিং দল : ইউনিয়ন স্পোর্টস অব বুড়িঘাট।