লীগের পর্দা নামছে আজ; ছদকের হাতেই উঠছে শিরোপা

570
Advertisement

॥ দীপ্ত হান্নান ॥ গত মঙ্গলবার বিকেলেই আবাহনী- প্রতিভাসের নিস্প্রাণ ড্রয়ে নির্ধারণ হয়ে গিয়েছিল শিরোপা ছদকের হাতেই উঠছে। আজ লীগের শেষ ম্যাচে মুকুল ফৌজের বিপক্ষে শুধুই নিয়ম রক্ষার ম্যাচ। জয়ে বাড়তি পয়েন্ট বাড়লেও, পরাজয়ে শিরোপা ঘরে তুলতে কোন বেগ পেতে হবে না ছদকের।

রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ম বিভাগ ফুটবল লীগের শেষ খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

লীগে ছদক ক্লাবের এটি ৮ম ম্যাচ। আগের ৭টির প্রতিটিতেই দুর্দান্ত জয় নিয়ে ঘরে ফিরেছে ক্লাবটি। এখনও পর্যন্ত অপরাজিত ক্লাবটি প্রতিপক্ষের জালে গোলের পর গোল দিলেও একটি গোলও এখন পর্যন্ত হজম করতে হয়নি। আজ জিতলে পুর্ণ ২১ পয়েন্ট নিয়ে লীগ শেষ করবে তারা।

অপরদিকে, গ্রুপ বি,র শীর্ষ দল হিসেবে ১০ পয়েন্ট নিয়ে সুপার লীগ শুরু করলেও, জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি মুকুল ফৌজ। সুপার লীগে প্রতিভাসের কাছে হার ও আবাহনীর সাথে ড্র করে তারা। আজ ছদককে হারাতে পারলে তাদের অবস্থান ৪র্থ স্থানেই থাকবে। যদিও বা ছদককে হারানো অনেক কঠিন হবে আজকের ম্যাচে।

আজকের ফলাফল যাই হোক পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ছদক ক্লাব লীগ শেষ করবে। সঙ্গে নিয়ে যাবে টানা দ্বিতীয় শিরোপাও। ১৭ পয়েন্ট নিয়ে ২য় স্থানে প্রতিভাস ক্লাব, ১৪ পয়েন্ট নিয়ে আবাহনী ক্রীড়া চক্র ৩য় এবং মুকুল ফৌজ রয়েছে ৪র্থ স্থানে।