পার্বত্য ক্রীড়ার উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সবসময় পাশে থাকবে

726
Advertisement

: দীপ্ত হান্নান : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেছেন, পার্বত্য ক্রীড়ার উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সবধরণের সহযোগিতা করে যাবে, সবসময় পাশে থাকবে। শুধু ফুটবল নয়, সবধরণের ক্রীড়া ইভেন্টে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাশে থাকবে।

বুধবার বিকেলে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ম বিভাগ ফুটবল লীগ উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব কথা বলেন।

চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, দীর্ঘদিন পর রাঙ্গামাটিতে ১ম বিভাগ ফুটবল লীগ হতে যাচ্ছে দেখে যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে, এটা ধরে রাখতে হবে। এজন্য বসে থাকলে চলবে না। ক্রীড়া সংশ্লিষ্ট সবাইকে আরো উদ্যোগী হতে হবে। আরো বেশি বেশি ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করতে হবে। যাতে করে পুরো গ্যালারী দর্শকে ভরপুর থাকে। উন্নয়ন বোর্ড সবসময় পাশে থাকবে।

তিনি যার নামে এ স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে, সেই সফল ক্রীড়াবিদ প্রয়াত চিং হ্লা মং মারীর নামে স্টেডিয়ামের প্রবেশধারে একটি ম্যুরাল নির্মান করে দেয়ার ঘোষনা দেন।

জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ বলেন, দীর্ঘদিন পর রাঙ্গামাটিতে ফুটবল লীগ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মনে হচ্ছে চারদিকে সাজ সাজ রব। নতুন কমিটির সদস্যদের মধ্যে যে উদ্দীপনা দেখা যাচ্ছে, আশা করছি এখন থেকে নিয়মিত রাঙ্গামাটি স্টেডিয়াম মুখরিত থাকবে ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে। তিনি রাঙ্গামাটির খেলাধুলার প্রসার ও উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড যে অবদান রাখছে তা প্রশংসনীয় বলে উল্লেখ করেন।

ফুটবল লীগ কমিটির আহবায়ক ও পুলিশ সুপার আলমগীর কবির বলেন, পার্বত্য ক্রীড়াঙ্গনের উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অবদানকে অস্বীকার করার কোন সুযোগ নেই। আমরা আশা করবো, ক্রীড়াঙ্গনের প্রতিটি সেক্টরে উন্নয়ন বোর্ডের ছোঁয়া থাকবে, সহযোগিতা থাকবে। ক্রীড়াঙ্গনকে সচল রাখতে তিনি বক্তব্যে সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। এসময় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ টিপু সুলতান, ডিজিএফআই রাঙ্গামাটি ইউনিটের কমান্ডার কর্ণেল সামশুল আলম, উন্নয়ন বোর্ড সদস্য (পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি এ্যাড: মামুনুর রশিদ মামুন, বরুন বিকাশ দেওয়ান, সাধারণ সম্পাদক শফিউল আজম প্রমুখ।

লীগের উদ্বোধনী খেলায় ছদক ক্লাব ১-০ গোলে উইন স্টার স্পোটিং ক্লাবকে পরাজিত করে শুভ সুচনা করেছে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন ক্লাবের বিদেশি খেলোয়াড় কস্টা।